May 20, 2024, 3:50 pm

News Headline :
ইরানের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী হলেন আলী বাঘেরি কানি প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা কিরগিজস্তানে আতঙ্কিত বাংলাদেশি শিক্ষার্থী সিয়ামের খোলা চিঠি পাইলস্ ও অর্শ রোগের উপশম পাথরকুচিতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা বগুড়ায় ১০৯ কোটি টাকা আত্মসাতে ইউসিবিএল’র সাবেক এমডি শাহজাহান ও ব্যবসায়ী সমীর দত্তের বিরুদ্ধে দুদকের মামলা দুর্ঘটনাস্থল থেকে রাইসিসহ অন্যদের লাশ উদ্ধার: ইরানী রেডক্রিসেন্ট ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

এই প্রথম নারী উপজেলা চেয়ারম্যান পেল ডোমার উপজেলাবাসী

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডোমারে  উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত । ভোট গনণা শেষে গতকাল বুধবার (৮ মে) রাত ১১ টার দিকে বেসরকারিভাবে সরকর ফারহানা আক্তার সুমিকে  বিজয়ী ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নুর-ই আলম।

তিনি উপজেলার প্রথম নির্বাচিত নারী চেয়ারম্যান। তিনি ৮ হাজারের অধিক ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ।

এই উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো নারী চেয়ারম্যান প্রার্থী হয়ে নির্বাচন করলেন সরকর ফারহানা আক্তার সুমি। ১৯৮৪ সালে ডোমারকে উপজেলা পরিষদ ঘোষণা করা হয়। গঠনের পর থেকে  কোনো নারী প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করেননি। সুমি প্রথম নির্বাচন করেন এবং জয়লাভ করেন।

উক্ত উপজেলা পরিষদের নির্বাচনে  চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যানসহ আরও মোট আটজন  প্রার্থী ছিলেন।

এতে ৩১ হাজার ৪২১ ভোট পেয়ে সরকার ফারহানা আকতার সুমি (টেলিফোন) বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  হিসেবে তোফায়েল আহমেদ (আনারস) ২৩ হাজার ১৩৪ ভোট পান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD